এই পৃথিবী একদিন সুন্দর হবে
- শাহনেওয়াজ সাদী - জীবনে জীবন দান করা হয়নি ০৩-০৫-২০২৪

এই পৃথিবী একদিন সুন্দর হবে

পৃথিবী থেকে মৃত্যুর প্রথা বিলীন করা হোক,
ভালোবাসার মৃত্যুর প্রথা চালু করা হোক,
ভালোবাসায় মৃত্যু ঘটলে মানুষের মৃত্যু ঘটবে,
মানুষ মারা যাবে প্রচন্ড নির্মমতায়,
পাখি গুলো হাহাকার করবে,
বৃক্ষ গুলো নীরবে চিৎকার করে কাদবে,
মাটি অনুভব করবে কষ্টটা,
শুধু মানুষ জানবে না কারণটা ।
আর কোনো বিচার বসবে না,
আর কোনো অন্যায় হবে না,
পৃথিবীটা একদিন সুন্দর হবে,
শুধু হারিয়ে যাবে একটু খানি ভালোবাসা।
হারিয়ে যাবে কিছু স্মৃতি,
তার সাথে হারাবে মানব সত্তা,
শূন্য হবে সমস্ত পৃথিবীর ভালোবাসা।
পৃথিবীটা একদিন সুন্দর হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।